দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মাদক কারবারিদের ধরিয়ে দিতে পুলিশকে সহযোগিতা করুন
ওলামা-মাশায়েখদের পুলিশ সুপার ছাইদুল হাসান

চাঁপাইনবাবগঞ্জ জেলায় ‘সন্ত্রাস-জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ, যৌতুক এবং নারী ও শিশু নির্যাতনবিরোধী জনসচেতনতা সৃষ্টিতে ওলামা-মাশায়েখগণের ভূমিকা’ শীর্ষক জেলাপর্যায়ে ওলামা-মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বেলা ১১টা থেকে চাঁপাইনবাগঞ্জ জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের সম্মেলন কক্ষে জেলা ইসলামিক ফাউন্ডেশন এই সম্মেলন আয়োজন করে।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন- চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার মো. ছাইদুল হাসান। তিনি ওলামা-মাশায়েখদের বলেন- মাদক ব্যবসায়ী কিংবা মাদকসেবীসহ সকল প্রকার অপরাধীদের ধরিয়ে দিতে তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করবেন। সাধারণ মানুষ আপনাদের মান্য করে, আপনাদের কথা শোনে, তাই সন্ত্রাস-জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ, যৌতুক এবং নারী ও শিশু নির্যাতন সম্পর্কে তাদেরকে বোঝাবেন। কোনো ধরনের গুজবে কান দেবেন না। সামাজিক যোগাযোগ মাধ্যম বা যে কোনো বিষয়ে জেনেবুঝে মতামত দেবন, এমন কোনো মতামত দেবেন না, যে মতামতের কারণে সমাজে বিভেদ তৈরি হয় বা বিশৃঙ্খলা সৃষ্টি হয়। মনে রাখবেন, আমরা একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠা করতে চাই। বাল্যবিবাহের ক্ষেত্রে মানুষকে বোঝাবেন, নির্দিষ্ট বয়সের আগে বিয়ে দিলে বিয়ে রেজিস্ট্রেশন হবে না, ফলে পরবর্তীতে প্রয়োজন হলে আইনি সহায়তা পাবে না।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য- দেন জেলা ইসলামিক ফাউন্ডেশনের অবসরপ্রাপ্ত উপপরিচালক মো. আবুল কালাম, চাঁপাইনবাবগঞ্জ কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মোহা. এমরান হোসেন।
জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মো. আশরাফুজ্জামানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেনÑ ভোলাহাট উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মো. শাহদাৎ হুসাইন। সূচনা বক্তব্য দেন- জেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার এ.বি.এম.জি. কিবরিয়া।
সম্মেলন সঞ্চালনা করেন ফিল্ড সুপারভাইজার শরিফুল ইসলাম। দোয়া পরিচালনা করেন জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের পেশ ইমাম মাওলানা মোহাম্মদ মুখতার আলী।
সম্মেলনে জেলার সদর, শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলার ৮০ জনের অধিক ওলামা-মাশায়েখ অংশগ্রহণ করেন।

About The Author