আত্মকর্মসংস্থানের লক্ষ্য : পোশাক তৈরির প্রশিক্ষণ পেলেন ২৩ নারীসহ ২৫ যুব

7

চাঁপাইনবাবগঞ্জে বেকার যুবক-যুবতীদের স্বাবলম্বী করে গড়ে তোলার লক্ষে কাজ করছে জেলা ও উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর। তাদেরকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দিয়ে দক্ষ হিসেবে গড়ে তোলা হচ্ছে। এরই ধারাবাহিকতায় জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ২৩ জন যুবতী ও ২ জন যুবককে পোশাক তৈরির ওপর প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। ৩ মাসব্যাপী এই প্রশিক্ষণ শেষে  বুধবার তাদেরকে সনদপত্র প্রদান করা হয়।
জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ গ্রহণকারীদের মাধে সনদপত্র বিতরণ করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সরকারের যুগ্ম সচিব মো. এনামুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. আব্দুল মান্নান।
সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এনামুল হক যুবদের উদ্দেশ্যে বলেন- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার যে স্বপ্ন আমরা দেখি তা সবাই মিলে বাস্তবায়ন করতে হবে। সবাইকে নিয়ে বাস্তবায়ন করতে হবে। বিশেষ করে যুবরাই দেশের প্রাণশক্তি। দেশের উন্নয়ন ও অগ্রগতিতে যুবদের ভূমিকা অগ্রগণ্য। তাই যুবদের স্বাবলম্বী হিসেবে গড়ে উঠে দেশের সেবায় আত্মনিয়োগ করতে হবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- যুব প্রশিক্ষণ কেন্দ্রের কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার মো. সারওয়ার হোসেন, পোশাক তৈরি প্রশিক্ষক মরিয়ম খাতুন।
শেষে প্রধান অতিথি প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র এবং ৮২ হাজার ৫০০ টাকা যাতায়াত ভাতা হিসেবে বিতরণ করেন।
উল্লেখ্য, ২০২১-২২ অর্থবছরে পোশাক তৈরি প্রশিক্ষণ কোর্সে প্রথম ব্যাচে প্রশিক্ষণ গ্রহণ করেন ২৫ জন যুবক-যুবতী।