দেশে একদিনে আরো ৭ জনের মৃত্যু, শনাক্ত ৫১৫

9

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৮ হাজার ৪২৩ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৫১৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৪৭ হাজার ৩১৬ জন।
মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৯৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৮ হাজার ৬৯১ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১৬টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৮টি, জিন-এক্সপার্ট ২৯টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬৯টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৫২৩টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৩২৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪০ লাখ ৭২ হাজার ৯২২টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৩ দশমিক ৩৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ১২ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।
এতে আরো জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত সাত জনের মধ্যে পাঁচজন পুরুষ, দুজন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে তিনজন ও চট্টগ্রাম বিভাগে চারজন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন সাত জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ১ লাখ ৬৪৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯০ হাজার ৯৬৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৯ হাজার ৬৭৭ জন।