শেখ জামালকে রুখে দিল পুলিশ এফসি

10

শেখ জামাল ধানম-ি ক্লাব এগিয়ে যায়, তো পরক্ষণে সমতায় ফিরে পুলিশ এফসি। একবার-দুবার নয়, তিন-তিনবার মঞ্চায়িত হলো একই দৃশ্য। ছয় গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি শেষ হলো সমতায়। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার প্রিমিয়ার লিগে দুই দলের ম্যাচটি ৩-৩ সমতায় শেষ হয়। টানা চার ড্র করা শেখ জামাল ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। ৯ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছে পুলিশ এফসি। দশম মিনিটে এগিয়ে যায় টানা তিন ড্র করে আসা শেখ জামাল। সুলাইমান সিল্লাহর পাস ধরে এক ছুটে ডি-বক্সে ঢুকে পড়েন ওমর জোবে।

নিখুঁত শটে আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে লক্ষ্যভেদ করেন গাম্বিয়ার এই ফরোয়ার্ড। অষ্টাদশ মিনিটে ছোট ডি-বক্সে ভালো জায়গা থেকে উড়িয়ে মেরে ব্যবধান দ্বিগুণের সুযোগ নষ্ট করেন জোবে। ৩২তম মিনিটে ৩০ গজ দূর থেকে কিরগিজস্তানের মিডফিল্ডার মুরোলিমজন আখমেদভের শট জিয়াউর রহমান জিয়ার মাথার উপর দিয়ে জালে জড়ায়। আগেই পোস্ট ছেড়ে আসা জিয়া বুঝেই উঠতে পারেননি আখমেদভের শট। ৪০তম মিনিটে ফের এগিয়ে যায় শেখ জামাল। জোবের নিচু ক্রস ঠিকঠাক ক্লিয়ার করতে পারেননি আরিফ খান জয়। দুর্বল শটে বল তুলে দেন ভালিজনভ ওতাবেকের পায়ে। নিচু শটে লক্ষ্যভেদ করেন উজবেকিস্তানের এই ফরোয়ার্ড। প্রথমার্ধের যোগ করা সময়ে সতীর্থের পাস ধরে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা ফ্রেদেরিক পোডা জোরালো শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন।

জিয়া বলের লাইনে থাকতেও আটকাতে ব্যর্থ। সমতায় ফিরে পুলিশ এফসি। পোস্টের নিচে বারবার খেই হারানো জিয়াকে তুলে নিয়ে দ্বিতীয়ার্ধের শুরুতে মামুন খানকে নামান শেখ জামাল কোচ শফিকুল ইসলাম মানিক। রক্ষণে ভুল করা আরিফকে তুলে এসানুর রহমানকে নামান পুলিশ এফসি কোচ নাইম পাকির আলি। ৪৯তম মিনিটে সিল্লাহর শট পোস্টে লেগে ফেরার পর ফাঁকায় থাকা সলোমন কিং ফিরতি শটে এগিয়ে নেন শেখ জামালকে। ৬০তম মিনিটে মোহাম্মদ স্বাধীনের ক্রসে গোলমুখ থেকে মোহাম্মদ জুয়েলের টোকায় জল ছুটছিল জালের দিকে। শেষ মুহূর্তে ফিরিয়ে শেখ জামালের ত্রাতা ডিফেন্ডার মোজাম্মেল হোসেন নিরা। অবশ্য ভিডিওতে মনে হয়েছে বল পেরিয়ে গিয়েছিল গোললাইন। নয় মিনিট পর বক্সের জটলার ভেতর থেকে লক্ষ্যভেদ করে পুলিশকে সমতায় ফেরান জুয়েল। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সলোমন কিং ছোট ডি-বক্সের ভেতর থেকে ক্রসবারের উপর দিয়ে উড়িয়ে মারলে জয়সূচক গোল পায়নি শেখ জামাল।