বিজয়ের হাসি নৌকার সৈয়দ মনিরুলের মুখে

41

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে বিজয়ীর হাসি ফুটেছে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী সৈয়দ মনিরুল ইসলামের মুখে। উল্লেখ্য, এই প্রথম কেউ নৌকা প্রতীক নিয়ে শিবগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হলেন। সৈয়দ মনিরুল ইসলাম তার নিকটতম প্রতিদ্বন্দ্বীকে প্রায় ৬ হাজার ভোটের ব্যবধানে হারিয়ে বেসরকারিভাবে আগামী পাঁচ বছরের জন্য শিবগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন। রবিবার রাতে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান বেসরকারিভাবে ভোটের ফলাফল ঘোষণা করেন।
উল্লেখ্য, নবনির্বাচিত মেয়র সৈয়দ মনিরুল ইসলাম শিবগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের আপন ছোটভাই।
এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
নয়টি ওয়ার্ডের ১৫টি কেন্দ্রে সৈয়দ মনিরুল ইসলাম সর্বমোট ভোট পেয়েছেন ১৫ হাজার ৭৪১টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের ওজিউল ইসলাম (ওজুল মিঞা)। তিনি পেয়েছেন ৯ হাজার ৯৯৯টি ভোট। এছাড়া জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকে আফজাল হোসেন পেয়েছেন ৬৩৮ ভোট। উল্লেখ্য, এই তিনজনই মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।
শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে বৈধ ভোট পড়েছে ২৬ হাজার ৩৭৮টি। বাতিলকৃত ভোটের সংখ্যা ৫৩টি। শতকরা প্রায় ৮০ ভাগ ভোট পড়েছে বলে জানান জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান।