ভোলাহাটে কোরআন প্রতিযোগিতা

13

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে কোরআনুল কারিম ফাউন্ডেশনের উদ্যোগে হাফেজদের কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। একই অনুষ্ঠানে মাদক সেবন বর্জন-সংক্রান্ত আলোচনা সভারও আয়োজন করা হয়।  শনিবার ভোলাহাট রামেশ্বর হাই স্কুল মাঠে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইয়াজদানী জর্জের আয়োজনে এ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ফাউন্ডেশনের সভাপতি হাফেজ তাজুল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ক্বারী মাওলানা জিয়াউর রহমান।
দিনব্যাপী অনুষ্ঠানে ১-৩০, ১-২০ ও ১-১০ পারা পর্যন্ত হেফজ প্রতিযোগিতায় ১৮ জন হাফেজ বিভিন্ন মাদরাসা হতে অংশ নেন। ১-৩০ পারায় হাফেজ মোমেন, ১-২০ পারায় হাফেজ আব্দুল বাশির ও ১-১০ পারায় হাফেজ আসমাউল হক প্রথম স্থান অধিকার করেন। বিচারক হিসেবে বগুড়ার হাফেজ ক্বারী মাওলানা আব্দুল মজিদ ও হাফেজ ক্বারী মাওলানা শাহীন আলম, রাজশাহীর হাফেজ হুজায়ফা বিন আবু বকর উপস্থিত ছিলেন।
বিজয়ীদের একটি করে সম্মাননাপত্র, সাইকেল, অর্থসহ বিভিন্ন প্রকার উপহার প্রদান করা হয়। এছাড়াও একজন সেনা কর্মকর্তা ৩৮ জন হাফেজ শিক্ষার্থীকে জুব্বা ও পায়জামা, ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার মশিউর রহমান ৩০ জনকে জুব্বা ও পায়জামা, ডাইসিন কর্মকর্তা আবুল কালাম আজাদ ২০ হাজার টাকা, মধুমতি এগ্রোপ্রোডাক্টের পক্ষ থেকে ১০ হাজার টাকা সহায়তা করেন। এছাড়া অন্যরাও অর্থ সহায়তা দেন।
শেষে বগুডার কলরব ইসলামী শিল্পগোষ্ঠীর ইসলামী গান ও গজল অনুষ্ঠিত হয়।