গোমস্তাপুরে গোদ রোগ সচেতনতায় উদ্বুদ্ধকরণ সভা

9

‘গোদ রোগে যত্ন নিলে, বিকলাঙ্গতা থেকে মুক্তি মেলে’- এ স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে উপজেলা পর্যায়ে গোদ রোগ প্রতিরোধের ওপর সামাজিক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়।
এতে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাসুদ পারভেজ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন- রহনপুর ইউসুফ আলী সরকারি কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নুহু, আলীনগর ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম, রহনপুর ইউপি চেয়ারম্যান শাহ আল শফি আনসারী, বীর মুক্তিযোদ্ধা আকতার আলী কচি খান, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম, লেপ্রার রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলা সমন্বয়কারী ওহিদুজ্জামান পলু, প্রোগ্রাম অফিসার মিজানুর রহমান।
উল্লেখ্য, অ্যাসেন্ড প্রকল্প ইউকেএইড’র আর্থিক সহযোগিতা ও ফাইলেরিয়াসিস নির্মল কৃমি নিয়ন্ত্রণ ও ক্ষুদে ডাক্তার কার্যক্রম রোগ নিয়ন্ত্রণ শাখা স্বাস্থ্য অধিদপ্তর এবং লেপ্রা বাংলাদেশর যৌথ বাস্তবায়নে এ রোগের কার্যক্রম পরিচালিত হচ্ছে।