আজকের শিশুরা আগামীদিনে জাতি গঠনে ভূমিকা রাখবে : ডা. শিমুল এমপি

8

চাঁপাইনবাবগঞ্জে “মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভূমিকা” শীর্ষক একদিনের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে শিল্পকলা মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল।
কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি শ্রী তপন সেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যাক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের উপ-প্রকল্প পরিচালক মদন কুমার চক্রবর্তী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ জেলার আহ্বায়ক ডাবলু কুমার ঘোষ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শাখার সভাপতি অধ্যাপক কনক রঞ্জন দাস।
স্বাগত বক্তব্য দেন, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক মিলন কুমার দাস। পরে গ্রুপভিত্তিক আলোচ্য বিষয়ের ওপর সুপারিশমালা উপস্থাপনা হরা হয়।
সঞ্চালনায় ছিলেন মাষ্টার ট্রেইনার কানু বাঁশফোড়। কর্মশালার শুরুতেই জাতীয় সংগীত ও প্রকল্প ব্যান্ড সংগীত পরিবেশন করা হয়। পরে মঙ্গলপ্রদীপ প্রজ্বলন ও উলূ-ধ্বনি প্রদান করেন মন্দিরভিত্তক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের নারী শিক্ষকগণ।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল বলেন-আমাদের শিশুরা আগামীদিনে দেশের হাল ধরবে। তাই তাদেরকে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। সে ক্ষেত্রে ধর্মীয় শিক্ষায় তাদেরকে শিক্ষিত করা গেলে বা ধর্মী অনুশাসনের মধ্যদিয়ে তাদেরকে গড়ে তোলা গেলে জাতি গঠনে তারা বিরাট ভূমিকা রাখতে পারবে। মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চালুর জন্য
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা তুল ধরেন তিনি।