শিবগঞ্জে ‘মনাকষা মোড়’- খাসেরহাট পর্যন্ত রাস্তা সংস্কার কাজ শুরু

19

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ বাজারের ‘মনাকষা মোড়’ হতে খাসেরহাট পর্যন্ত ১১ দশমিক ২৭ কিলোমিটার রাস্তা সংস্কার কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। এই কাজে চুক্তিমূল্য ধরা হয়েছে ৫ কোটি ৩৯ লাখ টাকা। রবিবার বেলা সাড়ে ১১টায় রাস্তাটির সংস্কার কাজের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। শিবগঞ্জ বাজারের মনাকষা মোড়ে ফলক উন্মোচনের মাধ্যমে তিনি এর উদ্বোধন করেন।
এছাড়াও আটরশিয়াহাট হাই স্কুল হতে জগন্নাথপুর ফিল্ডের হাট পর্যন্ত ২ কিলোমিটার রাস্তার উন্নয়ন কাজ শুরু হয়েছে। গতকাল রবিবার দুপুর ১টায় এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। পাঁকা ইউনিয়ন পরিষদ এলাকায় ফলক উন্মোচনের মাধ্যমে এর উদ্বোধন করা হয়। এই রাস্তার উন্নয়ন কাজের ব্যয় ধরা হয়েছে ১ কোটি ২৭ লাখ টাকা।
উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, দুর্লভপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রাজিব রাজু, শিবগঞ্জ উপজেলা প্রকৌশলী হারুন অর রশিদ, সার্ভেয়ার আবদুল হাকিম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল আলম টিয়াসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জানা যায়, টানা ১৫ বছর ধরে রাস্তা দুটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে এবং সংসদ সদস্যের হস্তক্ষেপে উদ্যোগ গ্রহণ করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। শিবগঞ্জ বাজারের মনাকষা মোড় হতে খাসেরহাট পর্যন্ত রাস্তাটির মেরামত এবং অপর রাস্তাটির উন্নয়ন কাজ শেষ হলে জনদুর্ভোগ লাঘব হবে- এমনটাই মনে করছেন এলাকাবাসী। আগামী জুনের মধ্যেই কাজ শেষ হওয়ার কথা রয়েছে।