কোয়ারেন্টিন শেষে মাঠে নেমেই বিশ্বরেকর্ড গড়লেন সোফি ডিভাইন

7

চার-ছক্কার বৃষ্টি ঝরেছে সোফি ডিভাইনের ব্যাটে। নিউজিল্যান্ড নারী দলের অধিনায়ক আগ্রাসী ব্যাটিংয়ে নতুন রেকর্ডেরই জন্ম দিলেন। মেয়েদের টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটা এখন ৩১ বছর বয়সী এই ব্যাটারের। দুই সপ্তাহের কোয়ারেন্টিন শেষে প্রথমবার মাঠে নেমেই এই কীর্তি গড়লেন তিনি। নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে ওয়েলিংটন ব্লেজের হয়ে মাত্র ৩৬ বলে সেঞ্চুরি পূরণ করে নতুন ইতিহাস লিখেছেন ডিভাইন।

মেয়েদের টি-টোয়েন্টিতে আগের দ্রুততম সেঞ্চুরির ছিল ওয়েস্ট ইন্ডিজের দিয়ান্দ্রা ডটিনের। ২০১০ সালে জাতীয় দলের জার্সিতে ৩৮ বলে শতক পূরণ করেছিলেন তিনি। এই ক্যারিবিয়ান ব্যাটারকে সরিয়ে এখন দ্রুততম সেঞ্চুরির মালিক হয়েছেন ডিভাইন। বৃহস্পতিবার নিউজিল্যান্ড অধিনায়ক ৩৮ বলে অপরাজিত থাকেন ১০৮ রানে। রেকর্ড গড়া ইনিংসটি তিনি সাজিয়েছেন ৯ ছক্কা ও সমান বাউন্ডারিতে। ডিভাইনের তা-বে ওটাগো স্পার্কসকে সহজেই হারিয়েছে ওয়েলিংটন।

ওটাগোর দেওয়া ১২৯ রানের লক্ষ্য ৮.৪ ওভারে টপকে যায় তারা ১০ উইকেট হাতে রেখে। চার দিন আগে দুই সপ্তাহের কোয়ারেন্টিন শেষ করেছেন ডিভাইন। অস্ট্রেলিয়ায় মেয়েদের বিগ ব্যাশ লিগে পার্থ স্কর্চার্সের হয়ে খেলে দেশে ফিরে কোয়ারেন্টিনে থাকতে হয়েছিল তাকে। স্বেচ্ছায় আলাদা থাকার পর্ব শেষ করে মাঠে নেমেই তিনি তা-ব চালালেন। যে তা-বে জন্ম নিলো নতুন বিশ্বরেকর্ডের।