অ্যাডভোকেট রইস উদ্দিন আহম্মেদ ছাত্রকল্যাণ ট্রাস্টের উদ্যোগে বৃত্তি প্রদান

12

সাবেক এম.এন.এ. চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম অ্যাডভোকেট রইস উদ্দিন আহম্মেদ ছাত্রকল্যাণ ট্রাস্টের উদ্যোগে বৃত্তি প্রদান করা হয়েছে। বুধবার বেলা ১১টায় জেলার শিবগঞ্জ উপজেলার রানীহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ২০১৯ ও ২০২০ সালের জেএসসিতে সর্বোচ্চ নম্বর প্রাপ্ত ৬ জন শিক্ষার্থীকে ৪২ হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ৫ জন ছাত্রী ও ১ জন ছাত্র রয়েছে।
এ-উপলক্ষে বিদ্যালয়ের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিদ্যালয়টির ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রবীণ সাংবাদিক মো. তসলিম উদ্দিন, প্রধান শিক্ষক এনামুল হক, কামাল হোসেন। এছাড়াও ট্রাস্টের পক্ষ থেকে উপস্থিত ছিলেন- শামীম আহমেদ ও নাঈম উজ জামান। এ-সময় অন্যান্য শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মরহুম রইস উদ্দিন আহম্মেদ ১৮৯৭ সালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কমলাকান্তপুর গ্রামে জন্মগ্রহণ করেন এবং ১৯৮১ সালের ৬ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন। তার কন্যা মিরাতুল মহলের উদ্যোগে এই ট্রাস্ট গঠন করা হয়।