চাঁপাইনবাবগঞ্জে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স

11

চাঁপাইনবাবগঞ্জে ৫৩৭তম স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিনব্যাপী এই ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।
চাঁপাইনবাবগঞ্জ জেলা স্কাউটসের পরিচালনায় ও বাংলাদেশ স্কাউটস, রাজশাহী অঞ্চলের ব্যবস্থাপনায় এই ওরিয়েন্টেশন কোর্সের আয়োজন করা হয়। জেলার বিভিন্ন সরকারি দপ্তরের ১ম শ্রেণির কর্মকর্তাদের প্রশিক্ষণার্থী হিসেবে প্রশিক্ষণ প্রদান করা হয়।
বাংলাদেশ স্কাউটস, রাজশাহী অঞ্চলের সম্পাদক ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আনওয়ার হোসেন এএলটি কোর্স লিডার হিসেবে উপস্থিত থেকে ওরিয়েন্টেশন কোর্স পরিচালনা করেন। কোর্স স্টাফ হিসেবে সেশন পরিচালনা করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা স্কাউটসের কমিশনার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম. তাজকির-উজ-জামান; রাজশাহী জেলা শিক্ষা অফিসার মোহা. নাসির উদ্দিন; বাংলাদেশ স্কাউটস, রাজশাহী অঞ্চলের উপপরিচালক অলক চক্রবর্ত্তী ও সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মামুন।
ওরিয়েন্টেশনে প্রশিক্ষণার্থীদের কোর্সের উদ্দেশ্য, স্কাউট আন্দোলনের মৌলিক বিষয়সমূহ, শাখাভিত্তিক প্রোগ্রাম, স্কাউট আন্দোলনের সাংগঠনিক কাঠামো, প্যাক মিটিং ও ট্রুপ মিটিং বিষয়ক ধারণা প্রদান করা হয়।