রহনপুরে পৌরসভা নির্বাচনে বাছাইয়ে একটি মনোনয়নপত্র বাতিল 

59
চাঁপাইনবাবগঞ্জের রহনপুর পৌরসভা নির্বাচনে মেয়র, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে প্রার্থীদের দাখিল করা মনোনয়নপত্র বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। বাছাইয়ে ৬৯ প্রার্থীর মধ্যে ঋণখেলাপির দায়ে ১ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।
রবিবার সকাল থেকে জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্রগুলো যাচাই-বাছাই করেন জেলা নির্বাচন অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান। এ-সময় সদর উপজেলা নির্বাচন অফিসার মো. মাহবুবুল কবির ও গোমস্তাপুর উপজেলা নির্বাচন অফিসার মো. সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।
মেয়র পদে মনোনয়নপত্র দাখিলকারী ৮ প্রার্থীর সকলকেই বৈধ বলে ঘোষণা করা হয়। অন্যদিকে ৬০ জন সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়েছে।
জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, মেয়র ও কাউন্সিলর মিলে সর্বমোট ৬৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে যাচাই-বাছাই শেষে ৬৮ জনকে বৈধ বলে ঘোষণা করা হয়েছে। কাউন্সিলর প্রার্থী জুয়েল ইসলামের মনোনয়নপত্রটি  ঋণখেলাপির দায়ে বাতিল করা হয়েছে।
জেলা নির্বাচন কর্মকর্তা আরো জানান, রহনপুর পৌরসভা নির্বাচনে বৈধ ৮ জন মেয়র পদপ্রার্থী হলেন- বর্তমান মেয়র তারিক আহমদ (বিএনপি), গোলাম রাব্বানী বিশ্বাস (আওয়ামী লীগ), ডা. জোহনা খাতুন (বাংলাদেশ কংগ্রেস), স্বতন্ত্র প্রার্থী মতিউর রহমান খান, ফারুক হোসেন, আশরাফুল ইসলাম, ডা. মফিজ উদ্দিন ও নূরে আলম সিদ্দিকী বিপ্লব।
ঘোষিত সময়সূচি অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ আগামী ১০ জানুয়ারি এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।
জেলা নির্বাচন অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান জানান, ৩০ জানুয়ারি ১১টি ভোট কেন্দ্রে সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তিনি আরো জানান, এবার রহনপুর পৌরসভার ভোটার রয়েছে ২৭ হাজার ৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ১৮৪ এবং নারী ভোটার ১৩ হাজার ৯১৩ জন।
মহানন্দা ও পুনর্ভবা নদী বিধৌত রহনপুর পৌরসভা ১৯৯৫ সালের ১ জানুয়ারি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠিত হবার আগে গোমস্তাপুর ও রহনপুর ইউনিয়নের অন্তর্ভুক্ত ছিল। রহনপুর, হুজরাপুর, খয়রাবাদ ও প্রসাদপুর ৪টি মৌজা নিয়ে গঠিত হয় এ পৌরসভা। বর্তমানে রহনপুর পৌরসভা ‘ক’ শ্রেণিতে উন্নীত হয়েছে।