নাচোলে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হলো নতুন বই

22

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে স্কুলে স্কুলে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হলো ২০২১ শিক্ষাবর্ষের নতুন বই। প্রতিবছরের মতো নতুন শিক্ষাবর্ষে নতুন বই পাচ্ছে শিক্ষার্থীরা। তবে করোনা মহামারির কারণে এবার বই উৎসব করে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হচ্ছে না। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধির কথা চিন্তায় রেখে স্কুল থেকেই বই বিতরণ করা হচ্ছে।
গতকাল শুক্রবার বছরের প্রথম দিন স্কুলে স্কুলে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করা হয়। শিক্ষার্থীরা স্কুলে এসে বই সংগ্রহ করছেন। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছেন শিক্ষকরা। প্রতি বছর শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করা হলেও এবার করোনার কারণে তা হচ্ছে না।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১ জানুয়ারি থেকে পর্যায়ক্রমে ১২ দিনে সকল শিক্ষার্থীর মধ্যে বিতরণ করা হবে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক।
গতকাল শুক্রবার সকাল ১০টায় নাচোল ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নাচোল খুরশেদ মোল্লা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে পাঠ্যবই বিতরণ কার্যক্রমের অনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা।
এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রোকছানা আনিছা। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নাচোল খুরশেদ মোল্লা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, নাচোল ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইনুল ইসলাম ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নাসিম আহম্মেদ।