ফিরে দেখা ২০২০ : দীর্ঘদিন পর চাঁপাইনবাবগঞ্জ জেলাসহ ৫ উপজেলায় আওয়ামী লীগের কাউন্সিল

36

রাজনীতির মাঠে আন্দোলন সংগ্রাম না থাকলেও ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ছিল কমিটি গঠনের বছর। অনেক জল্পনা-কল্পনার পর জেলা আওয়ামী লীগের কাউন্সিলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হন যথাক্রমে বীর মুক্তিযোদ্ধা মইনুদ্দীন মন্ডল ও আব্দুল ওদুদ। পরে বছরের একেবারে শেষে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এছাড়া উপজেলা কমিটিগুলোর কাউন্সিলও বিদায়ী বছরেই অনুষ্ঠিত হয়।
এছাড়াও ইউনিয়ন ও ওয়ার্ড কমিটিগুলোর কাউন্সিলও হয় এবং কমিটি গঠন চলমান রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য ঘটনা হচ্ছে- পৌর আওয়ামী লীগের একটি ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে রীতিমত সংবাদ সম্মেলন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মইনুদ্দীন মন্ডল।
এ বছরই উপজেলা আওয়ামী লীগের কমিটিগুলো গঠিত হয়। এর মধ্যে সদরে জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ব্যাংকার আজিজুর রহমানকে সভাপতি ও অ্যাডভোকেট নজরুল ইসলামকে পুনরায় সাধারণ সম্পাদক করে সদর উপজেলা কমিটি ঘোষণা করা হয়। শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে আবু আহমেদ নাজমুল কবির মুক্তা ও সাধারণ সম্পাদক হিসেবে আতিকুল ইসলাম টুটুলের নাম ঘোষণা করা হয়। ডা. আশরাফুল হক চুনুকে সভাপতি ও ইয়াসিন আলী শাহকে সাধারণ সম্পাদক ঘোষণা করে ভোলাহাট উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়। গোমস্তাপুরে সাবেক এমপি গোলাম মোস্তফা বিশ্বাসকে সভাপতি এবং জামাল উদ্দিন মোড়লকে সাধারণ সম্পাদক করে উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। ইসরাইল হককে (বর্তমানে প্রয়াত) সভাপতি ও আবদুল কাদেরকে সাধারণ সম্পাদক করে নাচোল উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠিত হয়।