শৈত্যপ্রবাহের তীব্রতা কমেছে, আরও কমবে

19

শৈত্যপ্রবাহ শুরুর চতুর্থ দিনে এর তীব্রতা কিছুটা কমেছে, তা আরও কমতে পারে। আগামী চারদিনে দেশের তাপমাত্রা বাড়তে পারে। সোমবার আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে এমন তথ্য জানানো হয়েছে। এদিন দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে তেঁতুলিয়া সাড়ে ৭.৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ সীতাকু-ে সাড়ে ২৭ ডিগ্রি সেলসিয়াস।
গতকাল সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, গোপালগঞ্জ, সীতাকু-, কুমিল্লা, শ্রীমঙ্গল, বদলগাছী, তেঁতুলিয়া, রাজারহাট ও চুয়াডাঙ্গা অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা আরও কোনো কোনো স্থান থেকে দূরীভূত হতে পারে। অন্যদকে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য জায়গায় কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।
সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে- উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকার পশ্চিমবঙ্গে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।