শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে চাঁপাইনাবগঞ্জে বিজয় দিবস উদযাপন

31

নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে চাঁপাইনবাবগঞ্জে বুধবার (১৬ ডিসেম্বর) উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে জেলা ও উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্য বিধি মেনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে।
সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে পুরাতন স্টেডিয়ামে ৩১ বার তোপধ্বনির ম্যধদিয়ে শুরু হয় জেলা প্রশাসন আয়োজিত বিভিন্ন কর্মসূচি। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শহীদ মুক্তিযোদ্ধাদের নাম সংবলিত স্মৃতিফলকে এবং পরে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।
জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিবের নেতৃত্বে পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা মইনুদ্দীন মন্ডলের নেতৃত্বে জেলা পরিষদ, মেয়র মোহাম্মদ নজরুল ইসলামের নেতৃত্বে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরীর নেতেৃত্বে সিভিল সার্জন অফিস, আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন, বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠন, জাসদ ও এর অঙ্গ সংগঠন, এলজিইডি, সড়ক ও জনপথ বিভাগ, জনস্বাস্থ্যা প্রকৌশল অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড, গণপূর্ত বিভাগ, ইসলামিক ফাউন্ডেশন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কুষ সম্প্রসারণ অধিদপ্তরসহ সকল সরকারি দপ্তর, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
সকাল ৮টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু মঞ্চে জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। এ-সময় পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসন আয়োতি অন্যান্য কর্মসূচি বাস্তবায়ন করা হয়।