আসন্ন পৌরসভা নির্বাচন : নাচোলে ৭ রহনপুরে ৮ আওয়ামী লীগ নেতার আবেদন জমা

39

চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও রহনপুর পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের আশায় আবেদন জমা দিয়েছেন ১৫ নেতা। এর মধ্যে নাচোলে ৭ জন এবং রহনপুরে ৮ জন রয়েছেন। গতকাল বৃহস্পতিবার নাচোলে আবেদন জমা হয় এবং রহনপুরে জমা হয় গত বুধবার। প্রতিনিধিদের পাঠানো খবর :
নাচোল প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হতে ৭ জন আবেদনপত্র জমা দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় নাচোল পাইলট উচ্চ বিদ্যালয় হলরুমে পৌর আওয়ামী লীগের বর্ধিত সভায় এসব আবেদনপত্র জমা দেয়া হয়।
মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হতে যে ৭ জন আবেদন জমা দিয়েছেন তারা হলেন- নাচোল পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র আবদুর রশিদ খান ঝালু, সাধারণ সম্পাদক আনারুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ বাবু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য রয়েল বিশ্বাস, নাচোল উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নঈম মুন্নী, উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু ও পৌর যুবলীগের সভাপতি সুলতান আলী। এই তথ্য নিশ্চিত করেছেন পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র আব্দুর রশিদ খান ঝালু।
বর্ধিত সভায় মেয়র আব্দুর রশিদ খান ঝালুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, সহসভাপতি আবুল হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কামাল আহমেদুজ্জোহা পলাশ, আওয়ামী লীগ নেতা বাণী ইসরাইল ও বীর মতিউর রহমানসহ অন্যরা।
গোমস্তাপুর প্রতিনিধি : আসন্ন রহনপুর পৌরসভা নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য মেয়র প্রার্থীদের নিয়ে পৌর আওয়ামী লীগের এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। গত বুধবার বিকেলে কলোনি মোড়ে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ বর্ধিত সভায় সভাপতিত্ব করেন রহনপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ।
সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান, গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন মন্ডলসহ অন্য নেতৃবৃন্দ।
আলোচনা শেষে ব্যালটের মাধ্যমে পৌর প্রার্থী নির্ধারণের সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী রহনপুর পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির ৬৭ সদস্যের মধ্যে ৬৩ জন ভোট প্রদান করেন।
এর মধ্যে গরুগাড়ি প্রতীকে গোলাম রাব্বানী বিশ্বাস পেয়েছেন ৫০ ভোট, হাঁস প্রতীকে সিরাজুল ইসলাম টাইগার ৩২ ভোট, আনারস প্রতীকে মতিউর রহমান খান ২৭ ভোট, কলস প্রতীকে গোলাম মর্তুজা ২৬ ভোট, টিবওয়েল প্রতীকে জালাল উদ্দিন আকবর মুক্তি ১৯ ভোট, আম প্রতীকে জাহিদ হাসান মুক্তা ১৮ ভোট, হাতী প্রতীকে রফিক বিশ্বাস ৯ ভোট এবং হরিণ প্রতীকে ৬ ভোট পেয়েছেন হালিমা বেগম। এই তথ্য নিশ্চিত করেছেন রহনপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ।
উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি স্বাক্ষরিত ২৮ নভেম্বর তারিখের এক পত্রে উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দের পরামর্শক্রমে স্ব স্ব পৌর এলাকার দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্য থেকে কমপক্ষে ৩ জনের একটি প্যানেল প্রস্তাব ৫ ডিসেম্বরের মধ্যে কেন্দ্র বরাবরে পাঠানোর নির্দেশনার আলোকে নাচোল ও রহনপুর পৌর আওয়ামী লীগ এ বর্ধিত সভার আয়োজন করে।