চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জনপ্রতিনিধিদের অংশগ্রহণে পারস্পরিক শিখন বিষয়ে কর্মশালা

35

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে স্থানীয় জনপ্রতিনিধিদের অংশগ্রহণে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। পারস্পরিক শিখন কর্মসূচি প্রাতিষ্ঠানিক প্রকল্পের আওতায় উপজেলা ভিত্তিক ভালো শিখুন চিহ্নিতকরণ বিষয়ে এই কর্মশালার আয়োজন করা হয়। ডাসকো ফাউন্ডেশন রাজশাহীর সহযোগিতায় সোমবার বেলা ১১টায় বিআরডিবি হলরুমে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাদিজা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য দেন, পৌর মেয়র আব্দুর রশিদ খান, কসবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদির আহমেদ ভুলু, নাচোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম ও নিজামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল হক।
অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, ডাসকো’র ডকুমেন্টেশন অ্যান্ড অ্যাডভোকেসি অফিসার সোহেল রানা, প্রজেক্ট ম্যানেজার রেজাউল করিম ও মাহবুবুর রহমান এবং এরিয়া কো-অডিনেটর সেলিম রেজা। উপজেলার ৪টি ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যদের অংশগ্রহণে উন্মুক্ত আলোচনায় উপজেলা ভিত্তিক ভালো শিখন চিহ্নিতকরণের বিভিন্ন দিক তুলে ধরে ব্যাপক আলোচনা ও বিষয়াদি চিহ্নিতকরণ করা হয়।
ডাসকো’র ম্যানেজার ক্যাপাসিটি বিল্ডিং এর ইসরাত জাহান জানান, এইচএলপি প্রাতিষ্ঠানিকীকরণের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগ এবং এনআইএলজির সহায়তায় স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহ বিভিন্ন ভালো শিখন গুলো চিহ্নিত ও বিশ্লেষণ করে সংশ্লিষ্ট আইন, বিধি, পরিপত্র ও নীতিমালা প্রণয়নে সহায়ক ভূমিকা পালন করে আসছেন। এ ছাড়াও স্থানীয় জনগণের জীবনমানের ইতিবাচক পরিবর্তন ঘটানোর কাজে সহযোগিতা করছে।