নিয়ামতপুরে বিনামূল্যে বিভিন্ন ফসলের বীজ ও সার বিতরণ, এ সরকার কৃষি বান্ধব সরকার : খাদ্যমন্ত্রী

23

খাদ্যমন্ত্রী নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার কৃষি ও কৃষক বান্ধব সরকার। বিনামূল্যে সার, বীজ, বিতরণ হচ্ছে। কৃষকরা এ সরকারের কাছ থেকে বিভিন্ন সহযোগিতা পাচ্ছেন বলেই ফসল উৎপাদন বৃদ্ধি পাচ্ছে এবং কৃষকরা আজ কৃষি কাজে উদ্বুদ্ধ হচ্ছেন।
মঙ্গলবার সকাল ১০টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে রবি ২০২০-২০২১ অর্থ বছরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে বিভিন্ন ফসলের বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী আহ্বান জানিয়েছেন যাতে এক ইঞ্চিও জায়গা ফাঁকা না থাকে। প্রতি ইঞ্চি জায়গা আমাদের কাজে লাগাতে হবে। একটি সেচ পাম্প থেকে ৫শ ফিট দুরে হলেই আরেকটি সেচ পাম্প বসানোর অনুমতি দেওয়া হবে। যাতে কৃষকদের কাছ থেকে বেশি টাকা নিতে না পারে পানির জন্য। কৃষকরা যাতে সেচের জন্য কম মূল্য দিতে হয় সে জন্য সরকার সেচ কাজেও বিদ্যুতে ভর্তুকি প্রদান করছে।
উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, সহকারী কমিশনার (ভূমি) নিলুফার সরকার, অফিসার ইন চার্জ হুমায়ন কবির।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা কৃষি অফিসার আমির আব্দুল্লাহ মোঃ ওয়াহিদুজ্জামান।
উপজেলায় পূর্ণবাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় ৪ হাজার ৫শ ৪০ জন কৃষকের মাঝে ৩৮ লক্ষ ৯০ হাজার ৫শ ১০ টাকার বিভিন্ন ফসলের বীজ ও সার বিনামূল্যে বিতরণ করা হয়।