চাঁপাইনবাবগঞ্জে বাল্যবিয়ে, মাদক, নারী ও শিশু নির্যাতন বন্ধে শপথ

25

বাল্যবিয়ে, মাদক এবং নারী ও শিশু নির্যাতনের কারণে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে। বিশেষ করে বাল্যবিয়ের কারণে চাঁপাইনবাবগঞ্জে নারীরা উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। ফলে তারা নিজের ও দেশের উন্নয়ন কর্মকা-ে ভূমিকা রাখতে পারছেনা। অন্যদিকে মাকদের কারণে যুবসমাজ ধ্বংস হচ্ছে। আর তাই জনসাধারণকে সচেতন করতে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।
চাঁপাইনবাবগঞ্জে উপজেলা পর্যায়ে প্রশাসনের উদ্যোগে বাল্যবিয়ে নিরোধ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধের লক্ষে সমাবেশ করা হচ্ছে। এইসব সমাবেশ থেকে এইসব বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি অংশগ্রহণকারীদেরকে শপথবাক্য পাঠ করানো হচ্ছে। সমাবেশগুলোয় কিশোর-কিশোরী ক্লাবের সদস্য, নিকাহ রেজিস্টার ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ অংশগ্রহণ করছেন।
মঙ্গলবার জেলার শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জাকিউল ইসলাম।
উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বির সভাপতিত্বে অনুষ্ঠিত সামবেশে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম।
উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সমাবেশে উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের প্রধান, কাজী ও নিকাহ রেজিস্টার, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য, বিভিন্ন ব্যবসায় সমিতির সভাপতি ও সাধারণ সাধারণ সম্পাদ, শিক্ষক ও ছাত্র-ছাত্রীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এসব বিষয়ে তথ্য দিয়ে প্রশাসনকে সহযোগিতা করে মাদক, বাল্যবিয়েমুক্ত এবং নারী ও শিশু নির্যাতন মুক্ত শিবগঞ্জ উপজেলা গড়ার আহ্বান জানানো হয়।
এর আগে ভোলাহাট ও গোমস্তাপুর উপজেলা প্রশাসনের আয়োজন অনুরূপ সমাবেশ অনুষ্ঠিত হয়।