চাঁপাইনবাবগঞ্জে কৃষক লীগের আনন্দ শোভাযাত্রা

31

সরকারিভাবে ধান-চাল ক্রয় কমিটিতে জেলা ও উপজেলা পর্যায়ের কৃষক লীগের প্রতিনিধি অন্তর্ভুক্ত করার ঘোষণা আসায় আনন্দ শোভাযাত্রা করেছে জেলা ও উপজেলা কৃষক লীগ। মঙ্গলবার সকালে কৃষক লীগের নেতা-কর্মীরা এই শোভাযাত্রার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপিকে অভিনন্দন জানান। প্রতিনিধিদের পাঠানো সংবাদ :
নিজস্ব প্রতিবেদক : মঙ্গলবার বেলা ১১টায় কৃষক লীগ, চাঁপাইনবাবগঞ্জ জেলা ও সদর উপজেলা শাখার উদ্যোগে শহরে আনন্দ শোভাযাত্রা করে। শোভাযাত্রায় অংশগ্রহণ করেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মোসফিকুর রহমান টিটু, সদর উপজেলা কৃষক লীগের সভাপতি মো. রুহুল আমিন ও সাধারণ সম্পাদক রুহুল আমিন রাসেল, সাবেক ছাত্র লীগ সভাপতি ও উপজেলা কৃষক লীগের সদস্য ফাইজার রহমান কনকসহ অন্যান্য নেতৃবৃন্দ। শোভাযাত্রাটিতে শহীদ মনিমুল হক সড়কে আওয়ামী লীগ কার্যালয় থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে বঙ্গবন্ধু চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে।
নাচোল প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে কৃষকলীগের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টায় নাচোল ডাক বাংলো মাঠে উপজেলা কৃষক লীগের সভাপতি শ্রী-সুধেন মাস্টারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকারুল পাশা, পৌর কৃষক লীগের সভাপতি মো. মজিবুর রহমান আব্বাস, সাধারণ সম্পাদক জাফর ইকবাল, কৃষক লীগ নেতা আজিজুর রহমান, কামাল উদ্দিন, মেহেদী হাসান কামাল।
প্রধানমন্ত্রী, শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিককৃতিতে মাল্যদান, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিটি পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়।
বক্তারা বলেন, কৃষকদের উন্নয়নের জন্য বর্তমান সরকার বিনা মুল্যে কৃষকদের মাঝে সার, বিষসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন। এর ফলে কৃষকরা এখন শান্তিতে চাষাবাদ করে ঘরে সোনার ফসল উঠাতে পারছেন। এছাড়া উপজেলা পর্যায়ে খাদ্য কমিটিতে কৃষকলীগকে সদস্য অন্তভূক্ত করায় কৃষকদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা ও খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে বাংলাদেশ কৃষকলীগ নাচোল উপজেলা শাখা ও পৌর শাখার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। সেই সাথে কৃষকলীগকে শক্তিশালী হয়ে দেশ গড়ার কাজে নিয়োজিত থাকারও আহবান জানানো হয়।
গোমস্তাপুর প্রতিনিধি : হাঁসছে কৃষক,হাঁসছে দেশ,শেখ হাসিনার বাংলাদেশ এ স্লোগানকে সামনে রেখে রহনপুর পৌর কৃষক লীগের আয়োজনে শোভাযাত্রা বের করা হয়। সকালে শোভাযাত্রাটি রহনপুর পুরাতন বাজারস্থ বেগুন কাচারী থেকে বের হয়ে পৌর এলাকা প্রদক্ষিণ করে উপজেলা শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের স্মরণ, এক মিনিট নীরবতা ও দোয়া করা হয়। এ সময় উপস্থিত ছিলেন রহনপুর পৌর কৃষক লীগের সাধারণ সম্পাদক সিপার আহামেদ, আওয়ামী লীগ নেতা জালাল উদ্দিন আকবর মুক্তি, পৌর কৃষক লীগের ১নং ওয়ার্ড সভাপতি মামুনুর রশিদ ডায়াস ও সাধারণ সম্পাদক আবুল কাশেম, ২নং ওয়ার্ড সভাপতি মোবারক হোসেন ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির,৩নং ওয়ার্ড সভাপতি শ্রী রতন কুমার রায় ও সাধারণ সম্পাদক রনি,৪নং ওয়ার্ড সভাপতি সেরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের, ৫নং ওয়ার্ড সভাপতি সুলতান মাস্টার ও সাধারণ সম্পাদক রাজু আহমেদ, ৬নং ওয়ার্ড সভাপতি নেয়ামত উল্লাহ ও সাধারণ সম্পাদক নাহিদ আহমেদ,৭নং ওয়ার্ড সভাপতি মুকুল ও সাধারণ সম্পাদক মাহবুব,৮নং ওয়ার্ড সভাপতি মানিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক গিয়াস, ৯নং ওয়ার্ড সভাপতি রুহুল ও সাধারণ সম্পাদক শুকুর আলী সহ কৃষক লীগের অন্যান্য নেতাকর্মীরা।