নিরাপত্তার জন্য গানম্যান পেলেন সাকিব

14

মৃত্যুর হুমকি পাবার পর নিরাপত্তার জন্য গানম্যান পেলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের ব্যক্তিগত নিরাপত্তার জন্য এই ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহি নিজাম উদ্দিন চৌধুরী। তিনি বলেন, ‘সামাজিক যোগাযোগের মাধ্যমে তাকে হুমকি দেয়া হয়েছে, তাই তার নিরাপত্তার জন্য এই ব্যবস্থা নেয়া হয়েছে।’ ঘটনাটি উদ্বেগজনক বলে উল্লেখ করে নিজামউদ্দিন আরও বলেন, ‘অবশ্যই বিষয়টি উদ্বেগজনক।

এ জাতীয় বিষয় কখনই কাম্য হতে পারে না। আমরা বিষয়টি জানার পরে তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছি। আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। যত দ্রƒত সম্ভব তারা ব্যবস্থা নিচ্ছে।’ সিলেট সদর উপজেলার শাহপুরের তালুকদারপাড়া এলাকা থেকে মহসিন তালুকদার নামে এক ব্যক্তি গত ১৫ নভেম্বর রাত ১২ টার পর ফেসবুক লাইভ ভিডিওতে এসে সাকিবকে হত্যার হুমকি দেন। বৃহস্পতিবার ভারতের কলকাতায় একটি পূজা মন্ডপ উদ্বোধনের জন্য বিশ্বসেরা এই অলরাউন্ডারকে একটি ধারালো অস্ত্র দেখিয়ে হত্যার হুমকি দেয়া হয়।

ভিডিওতে সাকিবকে উদ্দেশ্য করে মহসিন বলেছিলেন, ‘একটি পূজা মন্ডপের উদ্বোধন করে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে এবং তাকে অবশ্যই হত্যা করতে হবে।’ পরে ফেসবুক লাইভ এসে নিজের অবস্থান পরিস্কার করেন সাকিব। তিনি জানান, কোন পূজা মন্ডপ উদ্বোধন করেননি। এজন্য প্রকাশ্যে ক্ষমাও চান তিনি। তবে যাইহোক, বাংলাদেশ পুলিশ ইতোমধ্যে মহসিনকে গ্রেফতার করেছে।