পাঁচ বছরের শিশু ধর্ষণ মামলায় এক যুবকের যাবজ্জীবন

31

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় পাঁচ বছরের এক শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে দায়েরকৃত মামলায় এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়েরকৃত এই মামলায় ওই যুবককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১ বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। অর্থদণ্ডের টাকা নির্যাতিতা পাবেন বলে রায়ে উল্লেখ করা হয়। দণ্ডপ্রাপ্ত ব্যক্তি হচ্ছেন- ভোলাহাট উপজেলার গোহালবাড়ী ইউনিয়নের মুন্সিগঞ্জ নামো কানারহাট গ্রামের মো. ফারুকের ছেলে মো. রুবেল ওরফে ফয়সাল (২৬)।
আজ বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. রবিউল ইসলাম একমাত্র আসামির উপস্থিতিতে ওই দণ্ডাদেশ প্রদান করেন।
মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৭ সালের ২৭ অক্টোবর বাড়ির কাছে একটি বাঁশঝাড়ের পাশে বান্ধবীদের সঙ্গে খেলতে গিয়ে জোরপূর্বক ধর্ষণের শিকার হয় ওই শিশু। এ ঘটনায় ওই দিনই শিশুর পিতা ভোলাহাট থানায় মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও ভোলাহাট থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) ওসমান গণি ২০১৭ সালের ২৪ ডিসেম্বর রুবেল ওরফে ফয়সালকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্যশিট দাখিল করেন। ১২ জনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানি শেষে বুধবার আদালত রুবেল ওরফে ফয়সালকে দোষী সাব্যস্ত করে রায় ঘোষণা করেন।
আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট এমদাদুল হক এমদাদ।