শেখ রাজিয়া নাসেরের দাফন সম্পন্ন

5

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোটভাই শেখ আবু নাসেরের স্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি শেখ রাজিয়া নাসেরের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বাদ জোহর জানাজা শেষে বনানী কবরস্থানে তার লাশ দাফন সম্পন্ন হয়।
রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার রাত ৮টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শেখ রাজিয়া নাসের। তার বয়স হয়েছিল ৮৩ বছর। রাজিয়া নাসের দীর্ঘদিন ধরে বাধ্যর্কজনিত নানা রোগে ভুগছিলেন। চলতি মাসের ৫ তারিখে তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার দুপুরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছিল।
শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসানসহ আরো অনেকেই শোক প্রকাশ করেছেন। পৃথক শোক বার্তায় তারা মরহুমার আত্মার মাগফিরাত কামনাসহ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
মরহুমার ৫ ছেলের মধ্যে বড় ছেলে শেখ হেলাল উদ্দিন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য। আরেক ছেলে শেখ সালাউদ্দিন জুয়েল খুলনা-২ আসনের সংসদ সদস্য। তার নাতি ও শেখ হেলালের ছেলে শেখ শারহান নাসের তন্ময় বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য।