স্ত্রী হত্যার দায়ে স্বামী ও দুই বন্ধুর মৃত্যুদন্ড আপিলেও বহাল

5

সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে স্বামী ও তার দুই বন্ধুর মৃত্যুদন্ড বহাল রেখে রায় দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। দন্ডিতদের ক্রিমিনাল আপিল খারিজ করে দিয়ে মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ এ রায় দেন।
রায়ে স্বামী সৈয়দ আব্দুল্লাহ আল মাসুদ ওরফে টিপু এবং তার দুই বন্ধু শহীদুল ইসলাম ও মো. খোরশেদের মৃত্যুদন্ডের রায় বহাল রাখা হয়।
আসামিরা সবাই কনডেম সেলে রয়েছেন। হাইকোর্টে মৃত্যুদন্ড রায় বহাল রাখার পর তিন আসামিই সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আপিল দায়ের করেন।
মামলা সূত্রে জানা যায়, ২০০০ সালে সৈয়দ আব্দুল্লাহ আল মাসুদ ওরফে টিপু তার অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ঘুরতে যান। সঙ্গে ছিল তার দুই বন্ধু। পরে তার স্ত্রীকে নিয়ে যাওয়া হয় বিশ্ববিদ্যালয়ের ভাসানী হলের পেছনে। সেখানে নিয়ে পেটে ছুরিকাঘাত করে স্ত্রীকে হত্যা করেন মাসুদ। এতে অংশ নেয় তার দুই বন্ধুও। হত্যার পর ওই নারীর গলা কেটে পানিতে ফেলে দেয়া হয়। বর্বরোচিত এ হত্যাকান্ডের আনা মামলায় বিচার শেষে নিম্ন আদালত ওই তিন আসামিকে মৃত্যুদন্ডের রায় দেন। ডেথ রেফারেন্স ও আপিলে যা বহাল রাখে হাইকোর্ট।
হাইকোর্টের রায় বাতিল চেয়ে আসামিদের করা আপিল খারিজ করে দিয়ে মৃত্যুদ- আপিল বিভাগেও বহাল রাখে।