যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

35

চাঁপাইনবাবগঞ্জে উৎসবমুখর পরিবেশে আজ বুধবার বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ-উপলক্ষে জেলা যুবলীগ পতাকা উত্তোলন, আনন্দ শোভাযাত্রা, সমাবেশ ও কেক কাটার আয়োজন করে।
সকালে জেলা শহরের শহীদ মনিমুল হক সড়কে আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। পরে নবাবগঞ্জ সরকারি কলেজের সামনে হতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে মুক্তমঞ্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। সেখানে জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবু। মোনাজাত শেষে কেক কাটেন নেতৃবৃন্দ।
এ-সময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য সুজাতুল আলম কল্লোল, সদর উপজেলা যুবলীগের সভাপতি আসাফুদ্দৌলা ও সাধারণ সম্পাদক লেনিন প্রামাণিক, পৌর যুবলীগের সভাপতি রাকিবুল হাসান বিরু ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলামসহ জেলা, উপজেলা ও পৌর যুবলীগ নেতৃবৃন্দ।
বক্তারা বলেন- বাংলাদেশ আওয়ামী যুবলীগ জন্মলগ্ন থেকে দেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে আওয়ামী লীগকে সহযোগিতা করেছে। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থেকে কাজ করছে। যুবলীগ একটি শান্তিপ্রিয় সুশৃঙ্খল সংগঠন। এই সংগঠনের কেউ কোনো ক্ষতি করতে পারবে না। এ সময় সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তারা।
গোমস্তাপুর : চাঁপাইনবাবগঞ্জেরর গোমস্তাপুরে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্্যাপিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে মাল্যদান ও শোভাযাত্রা বের করা হয়। পরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা যুবলীগের সভাপতি রাশেদুল ইসলামেরর সভাপতিত্বে বক্তব্য দেন- সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাস, রহনপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মামুন-উর-রশিদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম টাইগার, বোয়ালিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রমজান আলী, বাঙ্গাবাড়ী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবদুল লতিফ, জেলা পরিষদের সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিমা খাতুন।
সভাশেষে ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।
নিয়ামতপুর : নওগাঁর নিয়ামতপুরে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্্যাপিত হয়েছে। এ উপজেলা যুবলীগ আলোচনা সভা, গাছের চারা রোপণ ও কেক কাটার আয়োজন করে।
গতকাল বুধবার বেলা ১১টায় এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর সাধন চন্দ্র মজুমদার এমপি।
উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার হোসেন সাগরের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাহাদুরপুর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যন ফরিদ আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ আইয়ুব হোসাইন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক অবিনাষ চন্দ্র মহন্ত, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন টিটু, নিয়ামতপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ বজলুর রহমান নঈম, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব। সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোতালেব হোসেন বাবর।
আলোচনা সভার আগে স্মৃতিস্তম্ভে গাছর চারা রোপণ করা হয়। শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।