মাসব্যাপী আয়কর সেবার উদ্বোধন

39

‘মুজিব শতবর্ষের অঙ্গীকার, কর প্রদানের সুফলে সবাই হব অংশীদার’- এ স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে মঙ্গলবার থেকে শুরু হয়েছে মাসব্যাপী আয়কর রিটার্ন গ্রহণ ও তথ্য সেবা-২০২০। এ উপলক্ষে দুপুর সোয়া ১টায় উপ-কর কমিশনার কার্যালয়, সার্কেল-১৫ চাঁপাইনবাবগঞ্জের আয়োজনে অফিস চত্বরে ফিতা কেটে এ কার্যক্রমের উদ্বোধন করেন কর অঞ্চল, রাজশাহীর কর কমিশনার মফিজ উল্ল্যাহ।
এ সময় উপস্থিত ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, কর অঞ্চল রাজশাহীর অতিরিক্ত কর কমিশনার মোস্তাফিজুর রহমান, কর আইনজীবী সমিতির সভাপতি এফ কে এম লুৎফর রহমান, সাধারণ সম্পাদক আবু বক্কর।
উপ-কর কমিশনার কার্যালয়, সার্কেল-১৫ চাঁপাইনবাবগঞ্জের সহকারী কর কমিশনার মো. সাদিদুল ইসলাম জানান, নতুন করদাতাদের জন্য ই-টি.আই.এন রেজিস্ট্রেশন, আয়কর রিটার্ন দাখিল, ব্যাংকে আয়করের টাকা জমা দেয়ার ব্যবস্থা এবং হেল্প ডেস্কের মাধ্যমে করদাতাদের প্রয়োজনীয় সহায়তা দেয়া ও ই-পেমেন্টের মাধ্যমে আয়কর দেয়ার সুবিধা রয়েছে।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, করোনা ভাইরাসের দ্বিতীয় দফার সংক্রমণের আশঙ্কায় এবার আয়কর মেলার আয়োজন করা হয়নি। এর বিকল্প হিসেবে অধিকাংশ কর অঞ্চল নিজস্ব অফিস প্রাঙ্গণে করদাতাদের নির্বিঘেœ আয়কর রিটার্ন গ্রহণ ও কর সেবা দেয়ার ব্যবস্থা গ্রহণ করেছে।