চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধু যুব দিবস উদযাপন

35

‘মুজিববর্ষের আহ্বান, যুব কর্মসংস্থান’- এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস উদ্যাপন করা হয়েছে। এ-উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করে বলেছেন যুব সমাজ যেন বিপথে চলে না যায় সেজন্য তাদের দক্ষ করে গড়ে তুলতে হবে, তাদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। সে লক্ষেই সরকার কাজ করছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা যুব উন্নয়ন অধিদপ্তরে রবিবার সকাল ১০টায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন। জেলা যবু উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মু. জাবেদ ইকবালের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- নবাবগঞ্জ সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম। এছাড়াও বক্তব্য দেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ।
পরে ৮ জনের মাঝে ৫ লাখ ৬০ হাজার টাকা ঋণের চেক বিতরণ, ২ জন শ্রেষ্ঠ আত্মকর্মী (একজন নারী ও একজন পুরুষ) ও একজন শ্রেষ্ঠ সংগঠককে সম্মাননা পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও সনদপত্র বিতরণ করা হয়।