প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব

30

চাঁপাইনবাবগঞ্জে শান্তিপূর্ণ পরিবেশে যথযোগ্য মর্যাদায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপূজা। প্রতিমা বিসর্জনের আগে স্বাস্থ্যবিধি মেনে চাঁপাইনবাবগঞ্জ জেলার ১৩৬টি পূজাম-পে দুর্গতিনাশিনী দেবীদুর্গার কৃপা লাভের আশায় পূজা-অর্চণা, শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। সর্বজনীন এই উৎসবের প্রত্যেক দিনই সনাতনী হিন্দু সম্প্রদায়ের সকল বয়সের নারী-পুরুষ ম-পে ম-পে গিয়ে আনন্দ উৎসবে অংশগ্রহণ করেন।
এবারো পূজা অর্চনার পর ঢাকের তালে বিদায়ের সুর বেজে ওঠে। ভক্তরা নেচে গেয়ে মহানন্দা, পাগলা, পুনর্ভবা ও পদ্মা নদীসহ বিভিন্ন পুকুরে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে দেবী দুর্গাকে বিদায় জানান। শহরের হুজরাপুর, কালিতলা, ওয়ালটন মোড়, বড় ইন্দারা মোড়, হাসপাতাল মোড়, উদয় সংঘ মোড়, শিবতলা, বারঘরিয়া ২২ পুতুলসহ বিভিন্ন স্থানে হিন্দু ধর্মাবলম্বী মানুষের ভিড় লক্ষ্য করা যায়।
যোগাযোগ করা হলে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মাহবুব আলম খান গৌড় বাংলাকে বলেন- পূর্ব নির্ধারিত সময়ের মধ্যেই শান্তিপূর্ণ পরিবেশে প্রতিমা বিসর্জন সম্পন্ন হয়।
এবার জেলায় ১৩৬টি ম-পে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হয়। এর মধ্যে জেলার সদর উপজেলায় ৫৭, শিবগঞ্জে ৩৫, গোমস্তাপুরে ২৯, নাচোলে ১২ ও ভোলাহাটে ৩টি পূজাম-প ছিল।