নৌবাহিনীর কর্মকর্তার ওপর হামলা জড়িতদের ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

16

স্বরাষ্ট্রমন্ত্রী কামাল বলেছেন, কেউ অপরাধ করলে তাকে ছাড় দেয়া হবে না। অপরাধী যেই হোক। তাকে আইনের মুখোমুখি হতেই হবে। তিনি বলেন, অপরাধ করে কেউ পার পাবে না। কেউ অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতেই হবে। নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধরের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এ ঘটনায় যে-ই জড়িত থাকুক তাকে আইনের আওতায় আনা হবে’।

সোমবার রাজধানীর ধানমন্ডিস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কেউ অপরাধ করলে তাকে আইনের আওতায় আনা হবে। সে যত বড় শক্তিশালী লোক হোক না কেন, সে জনপ্রতিনিধি হোক বা যেই হোক; তাকে আইনের মুখোমুখি হতেই হবে। নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের ঘটনা অনাকাক্সিক্ষত উল্লেখ করে তিনি বলেন, একজন মানুষকে এভাবে মারধর বা হত্যার হুমকি দেয়া অপরাধ। তারপরও তিনি একটি বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, অপরাধ অপরাধই। সেটাই দেখার বিষয়। নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের যে ঘটনা ঘটেছে সেটা একটা অপরাধ। বিষয়টি আমরা গুরুত্বের সাথে দেখছি। এরই মধ্যে এ ঘটনায় থানায় মামলা হয়েছে। ঘটনার নিরপেক্ষ ও দ্রুত তদন্তের জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।
রবিবার রাতে নৌবাহিনীর কর্মকর্তার মারধরের ঘটনায় সোমবার ভোরে সংসদ সদস্য হাজী সেলিমের ছেলেসহ সাতজনের বিরুদ্ধে রাজধানীর ধানমন্ডি থানায় একটি মামলা করা হয়। নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিফ আহমদ খান বাদী হয়ে সকালে মামলাটি করেন। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে হাজী সেলিমের ছেলে মোহাম্মদ এরফান সেলিমসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।