দেশে করোনা ভাইরাস : নতুন শনাক্ত ১৩০৮ মৃত্যু ২৩ জনের

11

দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরো ২৩। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৮০৩ জন। ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন আরো ১ হাজার ৩০৮ জন। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন ৩ লাখ ৯৮ হাজার ৮১৫ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪৪ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ১০৭ জন।
রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৭৫৭টি। পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১০৩টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ লাখ ৫৭ হাজার ৫৮৯টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৭৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ০১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, মৃত্যুবরণকারীদের মধ্যে ১৯ জন পুরুষ এবং ৪ জন নারী রয়েছেন। এদের মধ্যে ২৩ জনই হাসপাতালে মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন এবং চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগে একজন করে রয়েছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১২১ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১০৪ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ১৩৭ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৭৩ হাজার ১১৩ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৫ হাজার ২১৭ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৫৭৪ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৬৭৩ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ১০ হাজার ৬১০ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৫০ হাজার ৩৪১ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৯ হাজার ৭৩১ জন।