চাঁপাইনবাবগঞ্জে ৫ দফার দাবিতে ফারিয়া’র মানববন্ধন

46

ওষুধ কোম্পানির প্রতিনিধিদের চাকরির সুনির্দিষ্ট নীতিমালাসহ ৫ দফা দাবিতে মানববন্ধন করেছে ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টটিভস এ্যাসোসিয়েশন (ফারিয়া) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা ও নাচোল উপজেলা শাখা। সোমবার সকালে জেলা শহরের শহীদ সাটু হল মোড়ে জেলা শাখা এই কর্মসূচি পালন করে।
ঘন্টব্যাপী চলা মানববন্ধনে বক্তব্যে রাখেন চাঁপাইনবাবগঞ্জ জেলা ফারিয়া’র সভাপতি নাসিরুল হক নাসির, সিনিয়র সভাপতি তহিদুল ইসলাম শহিদ, সহসভাপতি আবু সাঈদ, সাধারণ সম্পাদক জামিল হক সোহেল।
মানববন্ধনে বক্তারা ৫ দফার দাবি উল্লেখ করে বলেন, সরকারি নতুন বেতন স্কেল অনুযায়ী ৭ ম গ্রেড সমপরিমাণ বেতন নির্ধারণ। বর্তমান মূল্যস্ফীতি সাথে সামঞ্জস্য রেখে টি, এ/ ডি, এ ও অন্যান্য ভাতাদি প্রদান। চাকুরীর নিরাপত্তা ও নিশ্চয়তা বিধানসহ একটি সু-নির্দিষ্ট নিতিমালা প্রদান। ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টটিভস এ্যাসোসিয়েশন কে সরকার কর্তৃক স্বীকৃতি প্রদান। সাপ্তাহিক ছুটির সাথে সকল জাতীয় ছুটিভোগের দাবি জানান বক্তারা।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টেটিভস অ্যাসোসিয়েশন (ফারিয়া) নাচোল উপজেলা শাখার সুপ্রভাত ফারিয়ার আয়োজনে সোমবার সকাল ১০টায় নাচোল হাসপাতাল সড়কে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে বক্তব্য দেন নাচোল ফারিয়ার সভাপতি এ কিউ এম মাসুদ হাসান রানা ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান। বক্তারা সাপ্তাহিক ছুটিসহ সকল জাতীয় ছুটি ভোগের বিধান এবং চাকরির নিরাপত্তার নিশ্চয়তা বিধানসহ একটি সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়নের দাবি জানান।