নিয়ামতপুরে এবার ৫৭টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা

26

করোনা পরিস্থিতিতে এবার নওগাঁর নিয়ামতপুরে শারদীয় দুর্গাপূজা সীমিত আকারে উদ্যাপন করা হবে। এবার নিয়ামতপুরে বারোয়ারী ও সর্বজনীন পূজামন্ডপ (স্থায়ী ও অস্থায়ী) ৫৭টি। এর মধ্যে স্থায়ী ২টি এবং অস্থায়ী ৫৫টি। পুরো উপজেলায় গত বছর থেকে এবার ২টি কম।
সবচেয়ে বেশি পূজামন্ডপ উপজেলার বাহাদুরপুর ইউনিয়নে। এ ইউনিয়নে ১৮টি মন্ডপে হবে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। উপজেলার অন্য ৭টি ইউনিয়নে ৩৯টি পূজামন্ডপের মধ্যে হাজিনগর ইউনিয়নে ২টি, চন্দননগরে ৫টি, ভাবিচায় ১১টি, নিয়ামতপুর সদরে ৪টি, রসুলপুরে ৪টি, পাড়ইলে ৪টি এবং শ্রীমন্তপুরে ৯টি পূজামন্ডপে হবে শারদীয় দুর্গোৎসব।
এদিকে কারিগররা এখন ব্যস্ত সময় পার করছেন প্রতিমা সাজাতে।
বাংলাদেশ পূজা উদ্্যাপন পরিষদ নিয়ামতপুর উপজেলা শাখার সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন জানান, এ বছর সরকার ঘোষিত স্বাস্থবিধি মেনে শারদীয় উৎসব সুষ্ঠু সুন্দর ও সফল করতে হবে। এজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, পূজা উদ্্যাপন পরিষদ কেন্দ্রীয়, জেলা ও উপজেলা শাখার বৈঠকে ৩৮টি সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া গত বুধবার উপজেলা আইনশৃঙ্খলা ও পূজা উদ্্যাপন-সংক্রান্ত মতবিনিময় সভায় বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করা হয়েছে। সেই দিকনির্দেশনা মোতাবেক মÐপ পরিচালনা করার জন্য উপস্থিত সকল পূজামন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্দেশ প্রদান করা হয়েছে।