নাচোলে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের বীর নিবাসের আবেদন বাছাই শেষে তালিকা প্রকাশ

112

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মুজিববর্ষে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণে আবেদন বাছাই শেষে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। নাচোল উপজেলায় ১ থেকে ১৫ সেপ্টেম্বর এর মধ্যে অসচ্ছল ১১ জন মুক্তিযোদ্ধা বীর নিবাসের জন্য আবেদন করেন। আবেদনকৃতরা হলেন, ফতেপুর ইউনিয়ন পরিষদের প্রয়াত চেয়ারম্যান ইসরাইল হকের স্ত্রী খালেদা খাতুন, নাচোল থানা পাড়ার মেহের আলী, সুড়োলা গ্রামের নাজির হোসেন, ভেরেন্ডী সাহাপুকুর পাড়ার বিপিন চন্দ্র বর্মন, মাড়কইল গ্রামের লেদেন সরেন, সোনামাসনা গ্রামের তারাপদ মুড়িয়ারী, কেনদবোনা গ্রামের আহমেদ রেজা, ফুরশেদপুর গ্রামের নজরুল ইসলাম, মিড়কাডাঙ্গা গ্রামের গোলাম হোসেনের স্ত্রী জোবেদা বেগম, নাচোল পৌর এলাকার কন্যানগর গ্রামের এনামুল হক এবং নাচোল মাস্টার পাড়ার শ্রী অমল চন্দ্র বর্মন এর স্ত্রী আরতী বর্মন।
৪ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি ইউএনও সাবিহা সুলতানা ও সদস্য সচিব উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল-গালিবসহ কমিটির সদস্যরা আবেদনকৃতদের বাড়ি সরেজমিনে পরিদর্শন করেন। যাচাই-বাছাই শেষে ৫ অক্টোবর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। এর মধ্যে ২ জন অসচ্ছল বীর মুক্তিযোদ্ধা শ্রী অমল চন্দ্র বর্মন এর স্ত্রী আরতী বর্মন ও এনামুল হককে চূড়ান্ত তালিকায় সুপারিশ করা হয়েছে। এছাড়া অপেক্ষমাণ তালিকায় গোলাম হোসেনকে রাখা হয়। সভাপতি আরো জানান সুপারিশকৃত চূড়ান্ত তালিকা জেলা প্রশাসক বরাবর পাঠানো হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা জানান, সারাদেশে ১৪ হাজার অসচ্ছল মুক্তিযোদ্ধাকে আবাসন নির্মাণ করে দেয়ার লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতি দেন।