পেশাজীবীদের সঙ্গে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময়

40

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মো. মঞ্জরুল হাফিজ বৃহস্পতিবার পেশাজীবীদের সঙ্গে মতবিনিময় করেছেন। মতবিনিময়কালে জানান গ্রামে গ্রামে গিয়ে তিনি মানুষের সেবা করতে চান।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিকেল তিনটায় সাংবাদিকদের সঙ্গে তিনি মতবিনিময় করেন। শুরুতেই তিনি তাঁর অতীত কর্মজীবন ও অভিজ্ঞতার কথা তুলে ধরেন। সাংবাদিকদের প্রতি তাঁর শ্রদ্ধার কথা জানিয়ে জেলা প্রশাসক বলেন আপনারা সমাজের আয়না। আপনারা জীবনের ঝুঁকি নিয়ে সমাজের অসঙ্গতি তুলে ধরেন। আপনাদের মাধ্যমেই আমরা ঘটে যাওয়া ঘটনাগুলো জানতে পারি। জেলা প্রশাসক বলেন-প্রায় ১৬ কোটি মানুষের জেলা এই চাঁপাইনবাবগঞ্জ। এই জেলার মানুষের সেবা করার যে সুযোগ আমি পেয়েছি তা আপনাদের সহযোগিতায় বাস্তবায়ন করতে চাই। মাদক, সন্ত্রাস, নারীর শ্লীলতাহানী দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়। আমরা এসব থেকে মুক্তি পেতে চাই।
মতবিনিময় সভায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎসরবরাহে সমস্যাসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন সাংবাদিকরা। জেলা প্রশাসক বলেন-তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিদ্যুতের বিষয়টি সুরাহা করার চেষ্টা করা হবে। অন্যান্য বিষয়গুলো সমাধানেও তিনি উদ্যোগ নিবেন বলে জানান। মতবিনিময় সভায় বক্তব্য কথা বলেন, প্রবীণ সাংবাদিক দৈনিক জনকণ্ঠের স্টাফ রির্পোটার ডিএম তালেবুন নবী, দৈনিক ইত্তেফাকের চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো. তসলিম উদ্দিন, চাঁপাইনবাবগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল হুদা অলক, সিটি প্রেস ক্লাবের সভাপতি সাজেদুল হক সাজু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেস ক্লাসের সভাপতি জাফরুল আলম ও সাবেক সাধারণ সম্পাদক ডাবলু কুমার ঘোষ, মোহা. জোনাব আলী, সাংবাদিক জাকির হোসেন পিংকু, রবিউল ইসলাম টুটুল প্রমুখ। উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুল আলম, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলম, দৈনিক গৌড় বাংলার সম্পাদক ও রেডিও মহানন্দার প্রধান নির্বাহী কর্মকর্তা হাসিব হোসেন, প্রবীণ সাংবাদিক আলমগীর কবির কামাল, দৈনিক চাঁপাই দর্পণের সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জুসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।
জেলা প্রশাসক এর আগে সকাল ১০ টায় জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের সঙ্গে, পরে সরকারি কর্মকর্তাদের সঙ্গে, শেষে সূধিজনদের সঙ্গে মতবিনিময় করেন। এ-সময় অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির-উজ-জামানসহ জেলা প্রশাসকের অন্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।