দেশে করোনা ভাইরাস : মোট শনাক্ত ৩৭০১৩২ জন সুস্থ হয়েছেন ২৮৩১৮২

9

দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরো ২৭ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৩৭৫ জন। ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন আরো ১ হাজার ৪৪২ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হলেন ৩ লাখ ৭০ হাজার ১৩২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫২৬ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৮৩ হাজার ১৮২ জন।
সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৮০৯টি। পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৭৬৭টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ লাখ ১ হাজার ৪৩১টি। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ২৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৬ দশমিক ৫১ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৫ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ১০ জন নারী রয়েছেন। এদের মধ্যে ২৫ জন হাসপাতালে এবং ২ জন বাড়িতে মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, রাজশাহীতে ১ জন, খুলনায় ৩ জন এবং বরিশালে ১ জন।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৭৩ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৪ হাজার ১৮৯ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩২০ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৬৮ হাজার ১ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮২ হাজার ১৯০ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৬৮৭ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৯৩২ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৪ লাখ ৯৫ হাজার ১২৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৩৭ হাজার ৮২ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪১ হাজার ১৮৯ জন।