নিয়ামতপুরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

10

নওগাঁর নিয়ামতপুরে প্রথম রাউন্ড জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে। রবিবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আলহাজ আইয়ুব হোসাইন, নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ হুমায়ন কবির, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. তোফাজ্জল হোসেন, নিয়ামতপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ বজলুর রহমান নঈম, ডা. এনামূল হক, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেনসহ অন্যরা।
নিয়ামতপুর উপজেলায় এবার ১ম রাউন্ড ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে ৮টি ইউনিয়নের ১৯৩টি কেন্দ্রে। এর মধ্যে অস্থায়ী কেন্দ্র ১৯২টি এবং স্থায়ী ১টি। মোট ২৯ হাজার ৬৩৫ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ মাস থেকে ১ বছরের নিচে নীল ক্যাপসুল খাওয়ানো হবে ২ হাজার ৭২৭ শিশুকে এবং ১ বছর থেকে ৫ বছরের নিচে লাল ক্যাপসুল খাওয়ানো হবে ২৬ হাজার ৯০৮ শিশুকে।
ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন শেষে উপজেলা পরিষদের পক্ষ হতে ১০ প্যাকেট সাপ ও ৪০৪ প্যাকেট কুকুর কামড়ানোর ভ্যাকসিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হস্তান্তর করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ।