দেশে করোনা ভাইরাস সুস্থতা ছাড়াল পৌনে ৩ লাখ

12

দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরো ৩২ জন। এ নিয়ে করোনায় দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ২৫১ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন আরো ১ হাজার ৪৩৬ জন। এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হলেন ৩ লাখ ৬৩ হাজার ৪৭৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৮৯ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৪৮৭ জন।
বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১৫৫টি। পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪০৪টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ লাখ ৪৭ হাজার ৬৫৫টি। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১০ দশমিক ৭১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৭৯ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৪ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৪ জন পুরুষ জন এবং ৮ জন নারী রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে ৩১ জন এবং বাড়িতে ১ জন মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ২৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৪ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন, রাজশাহী বিভাগে ৪ জন, সিলেট বিভাগে ১ জন এবং ময়মনসিংহে ১ জন।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২০৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৫৭ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪০০ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৬৬ হাজার ২৯০ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮১ হাজার ৩৪৭ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৮২৫ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ১ হাজার ৪৯৪ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৪ লাখ ৯০ হাজার ১৫৯ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৩৩৬ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৩ হাজার ১৭৭ জন।