নাচোলে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৩ পরিবারকে বাড়ির চাবি তুলে দিলেন জেলা প্রশাসক

56

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ক্ষুদ্র নৃগোষ্ঠীর অসহায় ৩টি পরিবারের মাঝে বাড়ির চাবি তুলে দেয়া হয়েছে। এর মধ্যে একটি বাড়ি নির্মাণ করে দিয়েছে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন। অন্য ২টি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে নির্মাণ করা হয়েছে। মঙ্গলবার বিকেল ৫টায় নাচোল উপজেলার রাজবাড়ী গ্রামের বিষ্ট বারোয়ার ও শ্রীমতি ময়নার হাতে নবনির্মিত বাড়ির চাবি তুলে দেন জেলা প্রশাসক।
উল্লেখ্য, নাচোল উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে ক্ষুদ্র নৃগোষ্ঠীর দুস্থদের জন্য পাঁচটি বাড়ির নির্মাণ কাজ শুরু করা হয়। এছাড়াও মঙ্গলবার বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের উদ্যোগে নির্মিত নাচোল উপজেলার রাজবাড়ী গ্রামের ফুলবতি এককার নির্মাণাধীন বাসগৃহের ফলক উন্মোচন করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। এ সময় জেলা প্রশাসক ফুলবতি এককাকে দিয়ে তার ঘরের ফিতা কেটে উদ্বোধন করান।
এ সময় জেলা প্রশাসক জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয় থেকে প্রাপ্ত সমতলে অবস্থানরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর অসহায় দুস্থ মানুষের জন্য বরাদ্দকৃত বাসগৃহ নির্মাণের মধ্যে নাচোল উপজেলায় পাঁচটি বাড়ির নির্মাণ কাজ শুরু হয়। বিষ্ট বারোয়ার ও শ্রীমতি ময়নার বাসগৃহের নির্মাণ কাজ সম্পন্ন হওয়াই তাদের হাতে বাড়িরর চাবি তুলে দেয়া হলো। তিনি আরো জানান, এছাড়া নাচোল ইউনিয়নের খগেন মাড্ডি, কসবা ইউনিয়নের চঞ্চু মন্ডা এবং ফতেপুর ইউনিয়নের বিমলের বাসগৃহের নির্মাণ কাজ সম্পন্ন হলে তাদের হাতেও বাড়ির চাবি তুলে দেয়া হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাঁও, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম সরকার, নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, নাচোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালামসহ অন্যরা।