দেশে করোনা ভাইরাস মোট শনাক্ত ৩৬২০৪৩ মৃত্যু ৫২১৯ জনের

13

দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরো ২৬ জন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ২১৯ জনে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন আরো ১ হাজার ৪৮৮ জন। এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত হলেন ৩ লাখ ৬২ হাজার ৪৩ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬২৫ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৬৯৮ জন।
মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৭৬৯টি। পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৬৯টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ লাখ ৩৪ হাজার ২৫১টি। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৫৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৬০ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৪ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ জন পুরুষ এবং ৫ জন নারী রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে ২৫ জন এবং ১ জন বাড়িতে মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে ১ জন, খুলনা বিভাগে ২ জন এবং সিলেটে ২ জন।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২১৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ২৫২ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৮৪ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৬৫ হাজার ৮৯০ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮১ হাজার ১৪২ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৭১৬ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ১ হাজার ৯৭ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৪ লাখ ৮৮ হাজার ৬৬৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৩২ হাজার ৫১১ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪৩ হাজার ৮৪৬ জন।