আইপিএল: গিলের ব্যাটিংএ প্রথম জয় কলকাতার

55

ওপেনার সুবমান গিলের ব্যাটিং নৈপুন্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের ত্রয়োদশ আসরে প্রথম জয়ের স্বাদ পেল শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। গত রাতে টুর্নামেন্টের অষ্টম ম্যাচে সানরাইজার্স হায়দারাবাদকে ৭ উইকেটে হারিয়েছে কলকাতা। ২ খেলায় ১জয় ও ১হার কলকাতার। পক্ষান্তরে ২ খেলায় ২টিতেই হারলো হায়দারাবাদ। আবু ধাবিতে টস জিতে প্রথমে ব্যাটিং-এ নামে হায়দারাবাদ। শুরুতে ইংল্যান্ডের জনি বেয়ারস্টো ৫ রানে থামলেও, অধিনায়ক অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ৩০ বলে ৩৬ রান করেন।

এরপর তৃতীয় উইকেটে মনীষ পান্ডিয়া ও উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা ৫১ বলে ৬২ রানের জুটি গড়েন। কলকাতার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংএ বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি হায়দারাবাদ। শেষ পর্যন্ত ২০ ওভারে ৪ উইকেটে ১৪২ রান করতে সক্ষম হয় হায়দারাবাদ। ৩টি চার ও ২টি ছক্কায় ৩৮ বলে ৫১ রান করেন পান্ডিয়া। ৩১ বলে ৩০ রান করেন সাহা। কলকাতার হয়ে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স-ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল-বরুন চক্রবর্তী ১টি করে উইকেট নেন।
১৪৩ রানের লক্ষ্যে শুরুতে ধাক্কা খায় কলকাতা। ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন শুন্য হাতে ফিরেন। এরপর নীতিশ রানা ১৩ বলে ২৬ রান করে ও অধিনায়ক কার্তিক শুন্য হাতে বিদায় নেন। ফলে ৫৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে কলকাতা। তবে চতুর্থ উইকেটে গিল ও ইংল্যান্ডের ইয়োইন মরগানের অবিচ্ছিন্ন ৯২ রানের সুবাদে ২ ওভার বাকী রেখে জয়ের স্বাদ নেয় কলকাতা। ৬২ বলে ৫টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৭০ রান করেন ম্যাচ সেরা গিল। ২৯ বলে ৩টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৪২ রান করেন মরগান।