অসহায় শিক্ষার্থীর পাশে দাঁড়ালেন শিবগঞ্জ ইউএনও

19

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এক অসহায় শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাকিব-আল-রাব্বি। অসহায় ওই শিক্ষার্থী হলেন ছত্রাজিতপুর এলাকার পিতৃহীন আজিজা সুলতানা। বৃহস্পতিবার সকাল ১০টায় একাদশ-দ্বাদশ শ্রেণির লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য পুরো সিলেবাস অনুযায়ী এক সেট বই আজিজার হাতে তুলে দেয়া হয়।
জানা গেছে, মেয়ে আজিজা সুলতানা চলতি বছরে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় ছত্রাজিতপুর উচ্চ বিদ্যালয় থেকে অংশ নিয়ে কৃতিত্বের সঙ্গে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। এরপর নবাবগঞ্জ সরকারি কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হন। কিন্তু দরিদ্র পরিবারের পক্ষে বই কিনে দেয়া সম্ভব হচ্ছিল না। এ অবস্থায় লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য বইয়ের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদন করেন।
ইউএনও সাকিব-আল-রাব্বি জানান, আজিজার আবেদনের প্রেক্ষিতে তার খোঁজখবর নেয়ার জন্য উপজেলা একাডেমিক সুপারভাইজারকে নির্দেশনা প্রদান করা হয়। তারপর আজিজার লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য একাদশ-দ্বাদশ শ্রেণির পুরো সিলেবাস অনুযায়ী এক সেট বই বৃহস্পতিবার তার হাতে তুলে দেয়া হয়।
এ সময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বরুন কুমার মন্ডল, উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ রায়হান কুদ্দুস, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আব্দুল মান্নানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।