দেশে করোনা ভাইরাস : প্রাণ গেছে আরো ৩৭ জনের নতুন শনাক্ত ১৬৬৬

15

দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরো ৩৭ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৪৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন আরো ১ হাজার ৬৬৬ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ৩ লাখ ৫৩ হাজার ৮৪৪ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১৬৩ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৬২ হাজার ৯৫৩ জন।
আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৯৭৭টি। পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১৫০টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ লাখ ৬২ হাজার ৬৩৭টি। গত ২৪ ঘন্টায় শনাক্তের হার ১১ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৬৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৪ জন পুরুষ এবং ১৩ জন নারী রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে ৩৫ জন এবং বাড়িতে ২ জন মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন এবং ০ থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ১ জন, খুলনা বিভাগে ৫ জন এবং সিলেটে ১ জন।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৬২ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ১৮১ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪১১ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৬৩ হাজার ৬৩৫ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৭৯ হাজার ৮১৬ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ১ হাজার ৩৯৩ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ১ হাজার ২৫৮ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৪ লাখ ৮০ হাজার ৮৪৭ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ২৭ হাজার ৩৮৫ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪৬ হাজার ৫৩৮ জন।