দর্শকশূন্য স্টেডিয়াম দেখতে চান না ডেভিড ওয়ার্নার

17

করোনা ভাইরাস বিরতির পর ক্রিকেট মাঠে ফিরেছে ঠিকই, কিন্তু খেলা হচ্ছে দর্শকশূন্য স্টেডিয়ামে। ভারতের অস্ট্রেলিয়া সফরে এমন চিত্র দেখতে চান না ডেভিড ওয়ার্নার। বোর্ডার-গাভাস্কার সিরিজে অন্তত ২৫ শতাংশ দর্শককে মাঠে ঢোকার অনুমতি দেওয়া হবে বলে আশাবাদী অস্ট্রেলিয়ান ওপেনার। আগামী ৩ ডিসেম্বর শুরু হওয়ার কথা ভারত-অস্ট্রেলিয়ার চার ম্যাচের টেস্ট সিরিজ। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে দুই দলের। জৈব-সুরক্ষা বলয় তৈরি করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, পাকিস্তান, অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজগুলো সফলভাবে শেষ করেছে।

সব ম্যাচই হয়েছে দর্শকশূন্য মাঠে। ভারত-অস্ট্রেলিয়ার সিরিজও একইভাবে হওয়ার সম্ভাবনা বেশি। তবে সম্প্রতি ফুটবলের কয়েকটি লিগে নির্দিষ্ট পরিমাণ দর্শককে প্রবেশের অনুমতি দিয়েছে কর্তৃপক্ষ। তেমনই একটি পদক্ষেপ ডিসেম্বরে ভারতের বিপক্ষে সিরিজেও নেওয়া হবে বলে আশা করছেন ওয়ার্নার। সংযুক্ত আরব আমিরাতে এবারের আইপিএলও হচ্ছে দর্শকশূন্য মাঠে।

সেখানে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলতে যাওয়া অস্ট্রেলিয়ার বাঁহাতি ব্যাটসম্যান শনিবার সংবাদ মাধ্যমে জানান নিজের প্রত্যাশার কথা। “আমি সফরটির (ভারতের অস্ট্রেলিয়া সফর) দিকে চেয়ে আছি, যেটা খুবই লড়াকু দুটি দলের মধ্যে দুর্দান্ত একটি লড়াই হবে। আর আমি আশা করছি, অন্তত ২৫ শতাংশ দর্শককে অনুমতি দেওয়া হবে, যা কিছু ফুটবল ম্যাচে দেখা গেছে। এটা হলে চমৎকার হবে।”