চাঁপাইনবাবগঞ্জে ইংলিশ ভারসন স্কুল স্থাপনের উদ্যোগ জেলা প্রশাসনের

40

জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক জানিয়েছেন, চাঁপাইনবাবগঞ্জে স্থাপন হতে যাচ্ছে ইংলিশ ভারসন স্কুল। জেলা প্রশাসনের জায়গায় স্কুলটি স্থাপন করা হবে। আগামী কয়েক দিনের মধ্যে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রচার করা হবে। স্কুলটি প্রতিষ্ঠা করা গেলে এই জেলার যেসব শিক্ষার্থী রাজশাহী বা অন্য কোনো জেলায় গিয়ে ইংরেজিতে লেখাপড়া করে তারাসহ এই জেলার শিশুরা এখানেই ইংলিশ ভারসনে পড়ার সুযোগ পাবে। এর ফলে এই জেলার শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন ঘটবে। এছাড়া কালেক্টরেট শিশু পার্কের মধ্যে কেন্দ্রীয়ভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল নির্মাণ করা হবে। আজ রবিবার জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় সভাপতির বক্তৃতাকালে জেলা প্রশাসক এ কথা জানান।
জেলা প্রশাসক উন্নয়ন কর্মকা-ের সঙ্গে জতিড় দপ্তরগুলোকে যথা সময়ে কাজ শেষ তাগিদ দেন এবং জেলার করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সকলের প্রতি আহ্বান জানান।
সভার শুরুতে পূর্বের সভার সিদ্ধান্তসমূহ উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম. তাজকির-উজ-জামান।
দুপুর ১২টা থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশ নিয়ে নিজ নিজ দপ্তরের উন্নয়ন কর্মকা- তুলে ধরেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। সভায় মহানন্দার নদীর ভাঙন, নয়াগোলা রাস্তাসহ অন্যান্য বিষয় উঠে আসে।
সভায় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের নবাগত প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মাহবুব আলম খান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. মুমিনুল ইসলাম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মেহেদী হাসান, জেলা মৎস্য কর্মকর্তা ড. আমিমুল এহসান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মুস্তাফিজুর রহমানসহ জেলা পর্যায়ের অন্যান্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ।
জনপ্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন- গোমস্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ন রেজা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের ও ভোলাহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান রাব্বুল হোসেন। এছাড়া সদর উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল ইসলাম সরকার, গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি ও ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমান উপস্থিত ছিলেন।