রাজশাহী বিশ্ববিদ্যায় থেকে চূড়ান্ত ফলাফলে প্রথম স্থান অধিকার অর্জন করেছে চাঁপাইনবাবগঞ্জের দেলোয়ার

2939

রাজশাহী বিশ্ববিদ্যায়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট বিভাগে অনার্স পরীক্ষায় চূড়ান্ত ফলাফলে প্রথম স্থান অধিকার করেছেন চাঁপাইনবাবগঞ্জের মো. দেলোয়ার হোসেন। গত বৃহস্পতিবার রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা শেষে ২০১৫-১৬ সেশনের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট বিভাগের বিএড (অনার্স) ২০১৯-এর চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়। ফলাফলে সিজিপিএ ৩.৮৬ পেয়ে প্রথম হন দেলোয়ার।
দেলোয়ার সদর উপজেলার ৬নং রানীহাটি ইউনিয়নের বহরম গোটিপাড়া গ্রামের মো. আবুল কালামের ছেলে। প্রকাশিত ফলাফলে প্রথম স্থান অধিকার করায় উচ্ছ্বসিত দেলোয়ার ও তার পরিবাব। দেলোয়ার ভবিষ্যতে একজন আদর্শ শিক্ষক হতে চান।
রেডিও মহানন্দার প্রযোজক ও দেলোয়ারের চাচাতো ভাই মো. নয়ন আলী জানান, ছোট থেকেই খুব মেধাবী ছাত্র দেলোয়ার। পরিবারে অভাব-আনটন থাকলেও সকল পরীক্ষায় দেলোয়ার কৃতিত্বের সঙ্গে পাস করেন।
উল্লেখ্য, দেলোয়ার ২০০৭ সালে বহরম সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে জিপিএ-৫ সহ সাধারণ গ্রেডে বৃত্তি, ২০১২ সালের এসএসসি পরীক্ষায় হরিনগর উচ্চ বিদ্যালয় এর বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে সফলতার সঙ্গে উত্তীর্ণ হন। ২০১৪ সালে নবাবগঞ্জ সরকারি কলেজ এর বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৪.৭০ নিয়ে এইচএসসি পাস করেন। ২০১৫-১৬ সেশনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হলে, ভর্তি হন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট বিভাগে।
দেলোয়ার ১৯৯৫ সালের ২০ অক্টোবর বহরম গ্রামে জন্মগ্রহণ করেন। দেলোয়ারের বাবা একজন খেটে খাওয়া মানুষ আর মা গৃহিণী। বাবা মায়ের ৫ সন্তুানের মধ্যে ২য় ও একমাত্র ছেলে দেলোয়ার।