জেলায় ৬ ইউনিয়নে দুই চেয়ারম্যানসহ ৬ পদে উপ নির্বাচন ২০ অক্টোবর

59

চাঁপাইনবাবগঞ্জে মৃত্যুজনিত কারণে শূন্য ঘোষিত দুই চেয়ারম্যান, তিনটি সাধারণ ওয়ার্ড সদস্য ও একটি সংরক্ষিত ওয়ার্ড সদস্যের শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২০ অক্টোবর এইসব পদে ভোটগ্রহণের মধ্য দিয়ে এই নির্বাচন সম্পন্ন হবে বলে জেলা নির্বাচন অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান জানিয়েছেন।
জেলা নির্বাচন অফিসার জানান, যেসব শূন্য পদে উপনির্বাচন হবে সেগুলো হচ্ছে জেলার সদর উপজেলার চরঅনুপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের শূন্যপদ, আলাতুলি ইউনিয়ন পরিষদের ২ নং সাধারণ ওয়ার্ড সদস্যের শূন্য পদ, নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের শূন্যপদ, নেজামপুর ইউনিয়ন পরিষদের ৯ নং সাধারণ ওয়ার্ড সদস্যের শূন্যপদ, শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়ন পরিষদের ৩ নং সংরক্ষিত ওয়ার্ড সদস্যের শূন্যপদ ও গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়ন পরিষদের ৪ নং সাধারণ ওয়ার্ড সদস্যের শূন্যপদ। এইসব পদের নির্বাচিত চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড সদস্যরা মৃত্যুবরণ করায় এই উপ নির্বাচনের তপসিল ঘোষণা করে নির্বাচন কমিশনা।
আগামী ২০ অক্টোবর নির্বাচন অনুষ্ঠানের জন্য জেলা নির্বাচন অফিস প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপন অনুযায়ী প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২৩ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২৬ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ অক্টোবর এবং ভোটগ্রহণ করা হবে আগামী ২০ অক্টোবর।
এই তথ্য নিশ্চিত করে বুধবার (১৬ সেপ্টেম্বর) জেলা নির্বাচন অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান আরো জানান, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য রিটানির্ং অফিসার নিয়োগ করা হয়েছে। তারা কাজ শুরু করেছেন।
উল্লেখ্য, ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসরাইল হক ও চরঅনুপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদিকুল ইসলাম বাচ্চুসহ ওই চার পদের সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড সদস্যরা মৃত্যুবরণ করায় পদগুলো শূন্য ঘোষিত হয়।