জেলায় ২ সহস্রাধিক বৃক্ষ রোপণ করবে বাপাউবো

64

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদ্্যাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) ফলদ, বনজ ও ভেষজসহ ২ সহস্রাধিক বৃক্ষের চারা রোপণ করবে। পানিসম্পদ মন্ত্রণালয়ের দেশব্যাপী ১০ লাখ বৃক্ষ রোপণ কর্মসূচির অংশ হিসাবে চাঁপাইনবাবগঞ্জে এই পরিমাণ চারা রোপণ করা হবে।
মঙ্গলবার থেকে চাঁপাইনবাবগঞ্জে রোপণ কার্যক্রমের উদ্বোধন করেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রশাসন বিভাগের অতিরিক্ত সচিব মো. রোকন-উদ-দৌলা। সদর উপজেলার পাগলা নদীর পাড়ে কালিনগর, সুন্দরপুর, সতেররশিয়া চামা ও শিবগঞ্জ উপজেলার শিবগঞ্জ-মনাকষা সড়কের বেইলি ব্রিজ সংলগ্ন এলাকায় বিভিন্ন ধরনের বৃক্ষ রোপণ করা হয়।  উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- রাজশাহী পাউবোর অতিরিক্ত প্রধান প্রকৌশলী এ.কে.এম. সফিকুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মুখলেসুর রহমান, চাঁপাইনবাবগঞ্জর নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলমসহ বাপাউবোর অন্য কর্মকর্তাবৃন্দ।
নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলম জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদ্্যাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে পাগলা নদীর ৪১ কিলোমিটারজুড়ে দুই পাড়, ৫টি খালের পাড়সহ বিভিন্ন জায়গায় ২ হাজারের বেশি ফলদ, বনজ ও ভেষজ বৃক্ষের চারা রোপণ করা হবে।