গোদাগাড়ীতে মৎস্যজীবীদের মাঝে ৮ লাখ টাকার উপকরণ বিতরণ

38

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় মৎস্যজীবী সমবায় সমিতির মাঝে গতকাল বুধবার বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। মাছ সংগ্রহ, পরিবহন ও বাজারজাতকরণে সহায়তার অংশ হিসেবে প্রান্তিক মৎস্যজীবীদের জন্য উপকরণগুলো বিতরণ করা হয়।
মৎস্য অধিদপ্তরের ২০১৯-২০ অর্থবছরের ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম-২’র আওতায় ৭ লাখ ৮৩ হাজার ৫০০ টাকার ৫টি মৎস্যজীবী সমবায় সমিতির মাঝে এইসব উপকরণ বিতরণ করা হয়। উপকরণের মধ্যে ছিল ১টি ইজিবাইক, ৩টি এরেটর (পানিতে অক্সিজেন সরবরাহ করা মেশিন), ১টি পিকআপ ভ্যান ও ২টি নসিমন।
‘নিরাপদ মাছে ভরবো দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিস এক অনুষ্ঠানের আয়োজন করে। উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপকরণগুলো বিতরণ করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম। উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো শামসুল করিম।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা খন্দকার মাহ্ফুজুল হক, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. নাইমুল হক, মৎস্য সম্প্রসারণ অফিসার মোসা. মাশরুফা তাসনিম। এ-সময় উপকরণ পাওয়া প্রত্যেকটি সমবায় সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
উপকরণ পাওয়া সমিতিগুলো হলো- দেওপাড়া সরকারপাড়া সিআইজি মৎস্য সমবায় সমিতি, মোহনপুর দ্বিগ্রাম সিআইজি মৎস্য সমবায় সমিতি, মোহনপুর দ্বিগ্রাম নিচপাড়া সিআইজি মৎস্য সমবায় সমিতি, গোদাগাড়ী আই-হাই সিআইজি মৎস্য সমবায় সমিতি ও গোদাগাড়ী সিলভার সিআইজি মৎস্য সমবায় সমিতি।